ডিজিটাল পদ্বতিতে মৌজা নকশা পরিমাপ । আপনার হাতের মোবাইল ফোন দিয়ে ডিজিটাল ডিমার্কেশন কোর্স। প্রফেশনাল ক্যাড সফটওয়ার এর মত একুরেট ভাবে ডিজিটাল নকশা পরিমাপ ও ড্রয়িং করা যাবে। 

BD Land Surveyor টিম এর মোবাইল দিয়ে মৌজা নকশা ডিমার্কেশন কোর্স। কোর্স ফি মাত্র - ৮৫০ টাকা। 

এই কোর্সের সুবিধাসমূহঃ

১. প্রফেশনাল সার্ভেয়ার (আমিন) হিসেবে স্বাচ্ছন্দ্যে নকশা পরিমাপ ও সীমানা নির্ধারণ করা যাবে। আমাদের অনেকের কাছে ল্যাপটপ বা কম্পিউটার নেই। তাই ইচ্ছা থাকলেও ডিজিটাল ভাবে নকশা কালি করা সম্বভ হয় না। কিন্তু সবার কাছে স্মার্টফোন থাকায় খুব সহজে কাজ করতে পারবেন। ২. কম্পিউটার বা ল্যাপটপে ডিজিটাল এর কাজ করা গেলেও সব যায়গায় নেয়া যায় না। ফলে এর সেরা বিকল্প হিসেবে ব্যাবহার করা যাবে। 

৩. কতটা নির্ভরযোগ্য? আমি সার্ভেয়ার মোঃ রিমন খান বিগত কয়েকবছর ধরে এই এপ্স দিয়ে সফলতার সাথে নকশা কালি + সীমানা নির্ধারণ সংক্রান্ত শালিশ সমাধান করে আসছি। এই এপ্স দিয়ে খুব সহজে প্রফেশনাল ভাবে নকশা কালি করতে পারবেন। 

 ৪. এটা কাদের শেখা দরকার? যারা জমি মাপার কাজের সাথে জড়িত তাদের জন্য আদর্শ। অনেক সময় শালিশে একেক আমিন একেক রকম রিডিং বলে কারণ চোখের দেখায় নকশাএ রিডিং এ কম বেশী হওয়া স্বাভাবিক। 

কোর্সে যেভাবে অংশগ্রহণ করবেন? কোর্সে অংশগ্রহণ করার জন্য আপনার একটি এন্ড্রয়েড স্মার্টফোন থাকতে হবে। ৮৫০ টাকা ফি বিকাশ, রকেট,নগদে দিতে হবে। টাকা পাঠানোর শেষের ডিজিট এই নম্বরের হোয়াটসঅ্যাপ এ দিলে 01832421046 আপনাকে একটি সিক্রেট whats app গ্রুপে এড করা হবে। 

হোয়াটসঅ্যাপ এ এপ্স ফাইল + সেটিংস করা ফাইল দেয়া থাকবে। ৪ টি ভিডিও এর মাধ্যমে সম্পূর্ণ বিষয়টি সহজে বুঝানো থাকবে৷ 

কোর্সে যা যা থাকবেঃ 

১. নকশা ইনসার্ট ১৬" নকশা, ৬৪" নকশা ও ৮০ " নকশা ইনসার্ট।
২. প্লট বা দাগের বাহুর ডাইমেনশন।
৩. প্লট বা দাগের এরিয়া বা ক্ষেত্রফল।
৪. পলিলাইন, দাগ, শতক বসানো ও প্রিন্ট করা ম
৫. রেনডম লি কোনো পয়েন্ট থেকে ডানে বামে মুভ করে ডাইমেনশন বের করা।
৬. মৌজা নকশার সফট কপি সংগ্রহে শর্তসাপেক্ষে সহযোগিতা করা হবে। 

যদিও প্রাক্টিসের জন্য বেশ কয়েকটি সফটকপি দেয়া থাকবে। শুধু এপ্স আমাদের লিংক থেকে ডাউনলোড করে, আমাদের সিটংস করা ফাইল ওপেন করলেই ৫০℅ কাজ শেষ। বাকি ৫০% কাজ ভিডিও এর মাধ্যমে সম্পূর্ণ বিষয়টি সহজে বুঝানো থাকবে। ধন্যবাদান্ত সার্ভেয়ার মোঃ রিমন খান ব্যাবস্থাপক, ময়নামতি ল্যান্ড সার্ভে অফিস. & BD Land Surveyor.

Post a Comment

নবীনতর পূর্বতন